Monday, December 31

অণুগল্প : সোমা ভট্টাচার্য



 সে আমার প্রেমিক্ নয়

প্রেমিকের মতো , আমার মেকাপে লোকানো মুখটাকে বলেনি -" তোকে আজ্ সুন্দরী লাগছে "।
ব্রনে ভর্তি , কান্নার পর ফোলা ফোলা চোখ্ , রাগের পর এলোমেলো চুল আর খুব শীতে ফেটে যাওয়া ঠোঁট দেখে বলেছে , " এইতো , এলোমেলো তুই আমার ভীষন প্রিয় "।

প্রেমিকের মতো শ্যাম্পু করা চুলে কখনো compliment দেয়নি , " এই চুলগুলো আমায় পাগল করে "।
বরং তেল জবজবে অগাছোলে চুলগুলো চুপ করে দেখে , আর বলে ,- " এই তেলের গন্ধেই তুই আছিস" ।

কেউ খুব কষ্ট দিলে , যখন চিৎকার করে কাঁদি - আমার প্রেমিক হয়ে সে গর্জে এটা বলে না ," কে কষ্ট দিয়েছে বল , আমি তাকে দেখে নেবো "।
উল্টে মাথায় হাত বুলিয়ে বলে , " যে কষ্ট দিলো তাকে চিনতে পেরেছিস তো , মানুষ চেনাটাই ভীষন দামী "।

অচেনা রাস্তায় বখাটে ছেলেগুলোর টোন-টিটকিরির কথা যখন বলি , দায়িত্ত্ববান প্রেমিকের মতো কখনোই আমায় আড়াল করতে আসেনি ।
বরং বলেছে , " on - spot যোগ্য প্রতিবাদ করতে শেখ্ "।

সব কষ্ট যখন তাকে এসে বলে আমি হালকা হই , তখন সে নিশ্চুপ হয়ে সবটা শোনে আর সবশেষে বলে ," এইতো আমি সবসময় তোর পাশেই আছি "।

নাহ্ , সে সত্যিই আমার প্রেমিক নয় , হতেও চায়নি কখনো । সে আমার বড়ই একান্ত ভালোবাসার মানুষ ।

      তাকে যদি হারিয়েও ফেলি , জানব - হেরেও জিতেছি ।।               

             

No comments:

Post a Comment