Monday, December 31

অণুগল্প : অসিতবরণ বেরা








অদ্বিতীয়া



তনিশার এমডি পাশ উপলক্ষে তার বাবা নির্বেদ বাড়িতে একটা পার্টি দিয়েছেন। আসলে নির্বেদ চান, এই অনুষ্ঠানে তনিশার সঙ্গে বন্ধু-পুত্র তৃষাণজিতের বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা সেরে নেওয়া। সূচনায় গান বাজনার পর নির্বেদ তনিশা ও তৃষাণজিৎ-কে মঞ্চে ডেকে তাদের বিয়ের দিন ঘোষণা করলেন।
হাততালি থামলে তনিশা বলে, বাবার কথায় আমি ভীষণ আনন্দিত। তবে আমাদের বিয়ে নিয়ে তৃষাণজিতের সঙ্গে কখনো আলোচনা করিনি। তাই সর্বসমক্ষে আমি তৃষাণজিতের কাছে কয়েকটা কথা সরাসরি জানতে চাই। আমার দিদা ব্রেস্ট ক্যানসারে মারা যান। সবাই জানে মা-ও ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত। বর্তমানে মা চিকিৎ সাধীন। ভবিষ্যতে আমারও এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রবল।  তাই আমি সিদ্ধান্ত নিয়েছি , এই রোগের উৎস নির্মূল করতে চাই।   এখন তৃষাণজিৎ ও তার বাবা মায়ের কাছে জানতে চাইব, আমার এই সিদ্ধান্তের পাশে আপনারা থাকবেন কী ?

তনিশা কী বলল বোঝার জন্য সময় নেয় তৃষাণজিৎ ।  যুগপৎ বিষ্ময় ও মুগ্ধতা  নিয়ে সে বলে, আমি তোমার পাশে সবসময় আছি এবং থাকব। 

No comments:

Post a Comment